শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাট জেলা প্রশাসকের সাথে সাংবাদিকগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত বাফার গুদাম থেকে সরাসরি সার কিনতে চায় কার্ডধারী খুচরা বিক্রেতারা মৌসুমী বন্যা ও বৃষ্টিপাতে বিপর্যস্ত লালমনিরহাট জনপদ: ত্রাণ-পুনর্বাসন অপর্যাপ্ত আমাদের দুঃখের আর এক নাম তিস্তা! লালমনিরহাটে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক পিএলসি ৩০বছরে উদযাপন উপলক্ষে কেককাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত লালমনিরহাটে বিলুপ্তির পথে শিল্পী বাবুই পাখির দৃষ্টিনন্দন বাসা চলে গেলেন লালমনিরহাটের লোকসংগীত শিল্পী গোপাল দোয়ারী! ভারত-বাংলাদেশের চিকেন নেক ফেনিকে টার্গেটে ব্যর্থ হয়ে পাহাড়িদের মদত দিচ্ছে! লালমনিরহাটের সাবেক মেম্বার জয়নাল আবেদীন-এঁর ইন্তেকাল হাতীবান্ধা উপজেলা ছাত্রদলের সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ!
লালমনিরহাটের হাট-বাজারের সংস্কার নেই; ক্রেতা-বিক্রেতাদের দুর্ভোগ

লালমনিরহাটের হাট-বাজারের সংস্কার নেই; ক্রেতা-বিক্রেতাদের দুর্ভোগ

লালমনিরহাট জেলার ৫টি (লালমনিরহাট সদর, আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা, পাটগ্রাম) উপজেলার ৪৫টি ইউনিয়ন ও ২টি (লালমনিরহাট, পাটগ্রাম) পৌরসভার বিভিন্ন হাট-বাজার থেকে সরকারের প্রতি বছর কোটি কোটি টাকা রাজস্ব আদায় হলেও উন্নয়ন বা সংস্কার না হওয়ায় ক্রেতা ও বিক্রেতাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
জানা যায়, হাট-বাজারের সেড ঘর না থাকায় সামান্য ঝড় বৃষ্টিতেই হাট-বাজারগুলোর অবস্থা শোচনীয় হয়ে পড়ে এবং সেই সাথে দোকান-পাটও বন্ধ করতে হয়।
ড্রেনেজ ও টয়লেটের নেই কোনো ব্যবস্থা যে দু’একটি টয়লেট আছে তাও আবার ব্যবহার করার উপযোগীয় নয়।
অথচ ক্রেতা-বিক্রেতারা প্রতিবছরই বর্ধিত হারে খাজনা দিয়েই যাচ্ছে। যদি হাট-বাজারগুলোতে জরুরি ভিত্তিতে উন্নয়নমূলক কাজ শুরু না করা হয়, তবে ভবিষ্যতে অনেক হাট-বাজারের ইজারা মূল্য কমে যাবে। এতে সরকার আশানুরূপ রাজস্ব আদায় থেকে বঞ্চিত হবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone